যেথায় নুরজাহান
- শেখ আবু জাফর ছাদেক ০২-০৫-২০২৪

ওহে নবী দ্‌বীনের রবি মাখলুকাতের মূল
শ্রেষ্ঠ মানব চির কালের সর্ব শেষ রাসুল।


তুমি দুর্জয় বীর সেনানী লড়াকু যোদ্ধা
জ্ঞানের মাঠে তুমি হলে শ্রেষ্ঠতর বোদ্ধা।
তুমি জানি আলোর দিশা জাহিলিয়্যাতে
নুরে জাহান তুমিই হলে অমাবস্যাতে।


তোমা'তরে সৃষ্ঠি হল তুমি বিনে সব
জানি তোমার পাক চরণে লুঠল সারা ভব।
তোমা'পরে দুরুদ পড়ে বিহনে তুমি
পুর্ণ হবে এই আশা কি পাক ধুলোয় চুমি?


শফী জেনে তোমায় আমি স্কন্ধে পাপ-বোঝা
এটেঁ,হেটে তোমা' পানে চললাম আজ সোজা।
কুকুর বলে তাড়াই দিলে ও শুনব কি পাক স্‌বর
এই দ্‌বিধাতে দ্‌বিধান্‌বিত অধম এ জাফর।


ভেস্তে গেলে এই আশাটাও ফিরবে না বাটিঁ
দেখতে যাবে নয়ন ভরে মরুর পাক মাটি।
এই কামনা পূর্ন হলে গাইবে খুশির গান
দর্শেছি যে সেই সে মাঠি যেথায় নুরজাহান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।